সামাজিক ‘ঠাসাঠাসির’ মানববন্ধনে বিএনপি!
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত মানববন্ধনে বক্তব্য দিচ্ছেন রুহুল কবির রিজভী
রিজেন্ট হাসপাতালের মো. সাহেদ ও জেকেজির ডা. সাবরিনা একদলীয় সরকারের অধীনে লালিত পালিত বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 
বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

করোনাভাইরাসের সনদ বিক্রি, অর্থ ও মানব পাচার এবং মহাদুর্নীতির প্রকোপ বৃদ্ধির প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এই মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে রিজভী বলেন, ‘প্রাইভেট হাসপাতালগুলোতে এমনভাবে বিল উঠানো হয় যে মানুষ বেঁচে থাকলেও মরার মতো। এই হচ্ছে সরকার নীতি যে মানুষ মরে যায় যাক নিজে বাঁচি। এক ভয়ংকর মরণব্যাধি বেষ্টনির মধ্যে বাংলাদেশের মানুষ বাস করছে, এই বেষ্টনি ভাঙতে হবে।’

রিজভী বলেছিলেন, ‘কুয়েতে এক পম্পারকে গ্রেপ্তার করা হয়েছে। আরও কতটি পেপুল তৈরি হয়েছে তা বলা মুশকিল। এগুলি দুর্নীতিতে তৈরি করা হবে, জনগণের সংসদ সদস্যরা হবেন। তাদের জন্য রাস্তা হবে।’

এদিকে, করোনার মহামারী চলাকালীন বিএনপির এই মানববন্ধনে সামাজিক দূরত্ব ছিল না। নেতাকর্মীরা একে অপরের সাথে একটি ফটো সেশন করেছেন। অনেকের মুখোশও ছিল না। তবে বেশিরভাগ নেতা-কর্মী তাদের মুখের নীচে মুখোশ রেখেছেন।
রুহুল কবির রিজভী করোনার মতো বিপর্যয়কর মুহুর্তে এ জাতীয় মানববন্ধনে অংশ নিয়েছেন এবং সাধারণ মানুষকে সহায়তা করার প্রতিশ্রুতি দিয়েছেন। এটি তাদের (সরকার) সহ্য হয় না।